Search
Close this search box.
Search
Close this search box.

সাবেক ছাত্রলীগ কর্মীকে সভাপতি করে রাবি ছাত্র ইউনিয়নের কমিটি গঠন

 

chardike-ad

সাবেক ছাত্রলীগ কর্মী মাসুদ কিবরিয়াকে সভাপতি ও পরমা মোস্তফাকে সাধারণ সম্পাদক করে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্র ইউনিয়নের কমিটি গঠন করা হয়েছে। এতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সমালোচনার ঝড় উঠেছে।

শনিবার (২৬ অক্টোবর) কমিটির দপ্তর সম্পাদক মুন হোসেন প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার বিকেল ৪টায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাজশাহী বিশ্ববিদ্যালয় সংসদের ৩২তম কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে ১৫ সদস্যবিশিষ্ট নতুন এই কমিটি গঠন করা হয়। কাউন্সিল সভায় সভাপতিত্ব করেন রাবি শাখা ছাত্র ইউনিয়নের সদ্য বিদায়ী সভাপতি শাকিলা খাতুন। নবগঠিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক আলিফ মাহমুদ।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহসভাপতি মেহেদি হাসান, সহকারী সাধারণ সম্পাদক মুক্তাদির করিম কুয়াশা, সাংগঠনিক সম্পাদক তাওফিক ইসলাম, কোষাধ্যক্ষ মেহের, দপ্তর সম্পাদক মুন হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক লাবিব হক।

কমিটিতে সদস্য হিসেবে শাকিলা খাতুন, মিনহাজ হাবিব, গোলাম মোস্তফাকে মনোনীত করা হয়েছে। এ ছাড়া ৪টি সদস্যপদ খালি রাখা হয়েছে। পরবর্তীতে কাজের মধ্য দিয়ে যোগ্যতার ভিত্তিতে সদস্য পদ দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এদিকে ছাত্র ইউনিয়নের নতুন এ কমিটি ঘোষণার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সমালোচনার ঝড় তুলেছেন নেটিজেনরা।

কমিটির সংবাদ বিজ্ঞপ্তিটি শেয়ার করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের রাবি সমন্বয়ক মেহেদী হাসান মুন্না লিখেছেন, ‘রাবিতে নকল ছাত্র ইউনিয়নের আত্মপ্রকাশ। সিপিবিকে অতিক্রম করে আওয়ামী লীগ বাদ দিয়ে ছাত্রলীগ হওয়ার চেষ্টায় কোনো কমতি নাই।’

ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগের বিষয়ে মাসুদ কিবরিয়া বলেন, প্রথম বর্ষে হলে সিটের জন্য আমি কিছুদিন ছাত্রলীগের প্রোগ্রামে গিয়েছি। পরে রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে গেলে তারা আমাকে হল থেকে বের করে দেয়। তাছাড়া ছাত্রলীগের রাজনৈতিক মতাদর্শ আমার কখনোই পছন্দ ছিল না।