Search
Close this search box.
Search
Close this search box.

ত্রিপুরা বসে দেশকে অস্থিতিশীল করতে চাইছে শেখ হাসিনা: হাসনাত

ভারতের ত্রিপুরা বসে শেখ হাসিনা বাংলাদেশের পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। আজ শনিবার রাতে কুমিল্লায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে ডাকা মশাল মিছিল শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

chardike-ad

কুমিল্লার বিবির বাজার সীমান্তে কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর এলাকার আওয়ামী লীগ নেতা-কর্মীরা ষড়যন্ত্রমূলক বৈঠক করবে এবং আগামীকাল আগরতলায় শেখ হাসিনার উপস্থিতিতে মুজিবনগর সরকারের আদলে সরকার ঘোষণা করবে—এমন একটি তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এই ষড়যন্ত্রকে প্রতিহত করতে কুমিল্লা টাউন হল মাঠ থেকে মশাল মিছিল বের হয়। মিছিলটি কুমিল্লা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মিছিল শেষে হাসনাত আব্দুল্লাহ বলেন, ‘আমরা ইতিমধ্যে জেনেছি, আওয়ামী ফ্যাসিস্ট সরকার যাকে ইতিমধ্যে জনগণ প্রত্যাখ্যান করেছে সেই খুনি শেখ হাসিনা ভারতের ত্রিপুরাতে বসে বাংলাদেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। তাঁর প্রতিক্রিয়া হিসেবেই আমরা তাৎক্ষণিক কুমিল্লাতে বিক্ষোভ মিছিল বের করেছি। খুনি ফ্যাসিস্ট সরকার শেখ হাসিনার জন্য সব সময় একটি আতঙ্কের নাম কুমিল্লা।’

হাসনাত আব্দুল্লাহ বলেন, ‘যখনই আমরা দেখব বিদেশে বসে বাংলাদেশকে নিয়ে খুনি শেখ হাসিনা চক্রান্ত করার চেষ্টা করছে, কুমিল্লা থেকেই প্রথম প্রতিরোধ যাবে। যখনই সারা বাংলাদেশের মানুষ আশাহত হয়েছে তখনই ঘুরে দাঁড়িয়েছে কুমিল্লার মানুষ। এই কুমিল্লার নেতৃত্বেই আমরা খুনি ফ্যাসিস্ট শেখ হাসিনার মূল উৎপাটন করেছি।’

মশাল মিছিলে কেন্দ্রীয় সমন্বয়ক হান্নান মাসুদসহ কুমিল্লা ও বিভিন্ন স্থান থেকে আসা সমন্বয়কসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।