Search
Close this search box.
Search
Close this search box.

বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের দুই নেতা গ্রেফতার

 

chardike-ad

পরীক্ষা দিতে এসে গ্রেফতার হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের দুই নেতা। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) নিজ নিজ বিভাগে অনুষ্ঠিত পরীক্ষায় অংশগ্রহণ করতে এসে সাধারণ শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন তারা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিরাল বডির মাধ্যমে তাদের নগরীর মতিহার থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়।

গ্রেফতার দুই জন হলেন- সমাজকর্ম বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বেগম রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলফি শাহরিন আরিয়ানা এবং আইবিএ-এর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও আইবিএ অনুষদ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত রায়হান।

অভিযোগ আছে, সৈকত রায়হান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে আন্দোলনে বিগত সরকারের পক্ষে অবস্থান নিয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা করেন। আর আলফি শারিন আরিয়ানা আন্দোলনরত মেয়ে শিক্ষার্থীদের তালিকা করে শাখা ছাত্রলীগের শীর্ষ নেতাদের কাছ পাঠাতেন এবং হুমকি দিতেন।

পরবর্তী পরীক্ষাগুলো নেওয়ার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, পরবর্তী পরীক্ষাগুলো নেওয়ার বিষয়ে বিভাগগুলো সিদ্ধান্ত নেবে। তারা যদি জামিন পেয়ে আসতে পারে, তাহলে পরীক্ষা দেবে বা যদি চায় জেলখানায় বসে পরীক্ষা দেবে সেটাও করা যাবে। এর আগেও অনেক ক্ষেত্রে এমন হয়েছে। আর সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ ও দাবি অনুযায়ী তাদের ছাত্রত্ব বাতিলের বিষয়টি সময়সাপেক্ষ। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

উল্লেখ্য, ছাত্রলীগ নেতাকর্মীদের নামে গত ৮ অক্টোবর রাবি শাখা ছাত্রদলের এক নেতার করা মামলার এজাহারভুক্ত আসামি সৈকত রায়হান।