Search
Close this search box.
Search
Close this search box.

ওমর সানী

কোটা সংস্কার আন্দোলনের পর ছাত্র-জনতার গণ–অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকার পতন হয়েছে। ৫ আগস্টের পর আত্মগোপনে আছেন দলটির নেতাকর্মীদের অনেকে। এরমধ্যে অনেকেই নাকি বিদেশ পাড়ি দিয়েছেন। সেই তালিকায় আছেন দলের সঙ্গে জড়িত সিনেমা, সংগীত ও সাংস্কৃতিক অঙ্গনের অনেকে। আত্মগোপনে থাকা সিনেমার সেইসব শিল্পী, কলাকুশলীদের উদ্দেশে এবার মুখ খুললেন ঢাকাই সিনেমার নব্বই দশকের তারকা অভিনেতা ওমর সানী।

chardike-ad

মঙ্গলবার সকালে একটি ভিডিও বার্তায় সিনেমার শিল্পীদের আত্মগোপনে থাকার বিষয়টি নিয়ে কথা বলেন তিনি। ভিডিওর শুরুতেই ওমর সানী বলেন, “যারা আমার ফিল্ম আর্টিস্ট, তাদের নিয়ে আজকে কথা বলবো এবং যারা সংগীতের আর্টিস্ট। সরকার পতনের পর যারা পালিয়ে আছো, লুকান্তরে আছো- তাদের উদ্দেশে এই কথাগুলো বলছি।”

পালিয়ে থাকার চেয়ে প্রকাশ্যে এসে দোষ স্বীকার করার আহ্বান জানিয়ে ওমর সানী আরো বলেন, পালিয়ে না থেকে আমার মনে হয় প্রকাশ্যে এসো তোমরা বলো যে, আমরা অমুকটা করেছি, যা ঠিক হয়নি। অপরাধ করে থাকলে বিচার হবে, বড়জোর কিছুদিন রিমান্ডে থাকতে পারো। আমার তো মনে হয় না তোমাদের যে অপরাধ, তার জন্য ফাঁসি হবে। যারা কাপুরুষ, তারা পালিয়ে থাকে। তোমরা শিল্পীরা কেন পালিয়ে থাকবা!

ফিল্ম আর্টিস্টদের নিয়ে সানী বলেন, আমার ফিল্মের সহকর্মী, আর্টিস্ট টেকনিশিয়ানস- তোমরা যারা পালিয়ে আছো, তোমাদের তো পালিয়ে থাকার দরকার নেই। প্রকাশ্যে আসো। দরকার হলে জেলে যাও। জেলে তো রাষ্ট্রপ্রধান, প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপি থেকে আমাদের মতো সাধারণ মানুষ; অনেকেই যায়। পালিয়ে থাকার চেয়ে জেলখানায় থাকাও ভালো। সেজন্যই বলি, পালিয়ে থাকার চেয়ে প্রকাশ্যে এসে মানুষের সাথে কথা বলো। ধরা দাও, দরকার হলে জেলে যাও। আমার দৃষ্টিতে এটাই বলে, কার দৃষ্টিতে কী বলবে আমি জানি না। আমার কাছে মনে হয়েছে, তোমাদের উদ্দেশে এটা বলা উচিত; আমি বললাম। এবং প্রকাশ্যেই বললাম, কে কী ভাবছেন- আমি জানি না।