Search
Close this search box.
Search
Close this search box.
গুগল ম্যাপসের নতুন ফিচার
Google Maps Launching New Feature

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক। গুগল ম্যাপসে বেশ কিছু নতুন সুবিধা যুক্তের ঘোষণা দিয়েছে গুগল। গত বৃহস্পতিবার ভারতে অনুষ্ঠিত গুগল ফর ইন্ডিয়া অনুষ্ঠানে গুগল জানিয়েছে, গুগল ম্যাপসের মাধ্যমে নির্দিষ্ট স্থানে কুয়াশা ও বন্যার পানি রয়েছে কি না, তা জানতে পারবেন ব্যবহারকারীরা। শুধু তাই নয়, ব্যবহারকারীরা চাইলে নির্দিষ্ট স্থানের কুয়াশা ও বন্যার তথ্য গুগলকে জানাতেও পারবেন।

অনুষ্ঠানে জানানো হয়, গুগল ম্যাপসে আবহাওয়ার হালনাগাদ তথ্য জানা যাবে। ফলে গুগল ম্যাপসের মাধ্যমে কুয়াশায় ঢাকা রাস্তার তথ্য বা নির্দিষ্ট স্থানের বন্যা পরিস্থিতি সম্পর্কে আগেই জানতে পারবেন ব্যবহারকারীরা। কুয়াশা ও বন্যা–সম্পর্কিত সতর্কবার্তা মূলত ব্যবহারকারীদের দেওয়া তথ্য ও প্রতিক্রিয়ার ওপর ভিত্তি করে দেওয়া হবে। ফলে বর্ষা ও শীত মৌসুমে চলাচলের সময় নতুন সুবিধাগুলো ব্যবহারকারীদের সহায়তা করবে।

chardike-ad

গুগল ম্যাপসে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির মাধ্যমে যেকোনো রিভিউয়ের সারাংশ লিখে নেওয়ার সুযোগও যুক্ত করেছে গুগল। ফলে রেস্তোরাঁ, আবাসিক হোটেল বা বিভিন্ন স্থান সম্পর্কে গুগল ম্যাপসে থাকা একাধিক রিভিউ সম্পর্কে দ্রুত জানা যাবে। ফলে সব রিভিউ পড়ার প্রয়োজন হবে না। পাশাপাশি এআইয়ের সাহায্যে সরু রাস্তার নির্দেশনাও দেখতে পারবেন চালকেরা।