Search
Close this search box.
Search
Close this search box.

দল-ধর্ম যার যার, বাংলাদেশ সবার: ডা. শফিকুর রহমান

ফ্যাসিবাদমুক্ত বৈষম্যহীন মানবিক বাংলাদেশ গড়তে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, ‘দল-ধর্ম যার যার, এই বাংলাদেশ সবার।’ তিনি শনিবার বিকালে বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে শহর ও জেলা জামায়াত আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

chardike-ad

সমাবেশে জামায়াত আমির বলেন, ‘আমরা যাদের রক্তের বিনিময়ে ফ্যাসিবাদমুক্ত নতুন বাংলাদেশ পেয়েছি, সেসব শহীদ ও আহতদের পরিবারের পাশে দাঁড়িয়ে সব ধরনের সহযোগিতা করা এখন আমাদের প্রথম এবং নৈতিক দায়িত্ব। এজন্য দল-মত ধর্ম নির্বিশেষে সব শহীদ পরিবারের পাশে দাঁড়ানোর যথাসাধ্য চেষ্টা করেছি আমরা। এখন আহতদের সুচিকিৎসার দায়িত্ব আমাদেরই নিতে হবে।’

তিনি আরও বলেন, ‘ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার বিচারের নামে প্রহসনের মাধ্যমে আমাদের দুজন আমিরসহ ১২ জন শীর্ষ নেতাকে শহীদ করেছে। অন্যায়ভাবে গায়ের জোরে আমাদের দলের নিবন্ধন এবং দলীয় প্রতীক ছিনিয়ে নিয়েছে। বুলডোজার দিয়ে আমাদের ঘরবাড়ি গুঁড়িয়ে দিয়েছে। গুম-খুন হামলা-মামলায় ঘরবাড়িছাড়া করেছে। পুলিশ বাহিনী লেলিয়ে দিয়ে আমাদের হাজার হাজার নেতাকর্মীকে কারাগারে ও আয়নাঘরে বন্দি করেছে। শেষ পর্যন্ত আমাদের নিষিদ্ধ করে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জুলুম-অত্যাচারের সীমা লঙ্ঘন করতে গিয়ে ছাত্র-জনতার গণবিপ্লবে অসহায় কর্মী-সমর্থকদের বিপদে ফেলে ক্ষমতা ও দেশ ছেড়ে পালাতে বাধ্য হয়েছে।

‘ফ্যাসিস্ট হাসিনাসহ ফ্যাসিবাদের দোসর পলাতক বাহিনী যেখানেই থাকুক না কেন তাদের ধরে এনে ন্যায়বিচারের মাধ্যমে এমন শাস্তি দেওয়া হবে, যাতে বাংলার মাটিতে আর কোনোদিন কোনও ফ্যাসিস্টের জন্ম না হয়। বাংলার জনগণ আর কোনও ফ্যাসিবাদকে ক্ষমতায় বসতে দেবে না।’

সুধী সমাবেশে সভাপতিত্ব করেন বগুড়া শহর জামায়াতের নবনির্বাচিত আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল। অধ্যাপক আ স ম আব্দুল মালেক, মাওলানা মানছুরুর রহমান এবং মঞ্জুরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন– জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ শাহাবুদ্দিন, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি গোলাম রব্বানী।

এর আগে সকালে শহর জামায়াতের নবনির্বাচিত আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত রুকন সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জামায়াত আমির ডা. শফিকুর রহমান। তিনি উপস্থিত চার হাজার ৪৭ জন রুকনের (সদস্য) উপস্থিতিতে গোপন ব্যালটের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত বগুড়া শহর জামায়াতের আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল এবং বগুড়া জেলা জামায়াতের আমির অধ্যক্ষ মাওলানা আব্দুল হক সরকারকে শপথ পাঠ করান।