Search
Close this search box.
Search
Close this search box.

নিরাপত্তা নিশ্চিতের আহ্বান কোরিয়ার রাষ্ট্রদূতের

রপ্তানি বাণিজ্য ধরে রাখা আর নতুন বিনিয়োগ আকৃষ্ট করতে শিল্পাঞ্চলে নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক। কোরীয় প্রতিষ্ঠানের বিলিয়ন ডলার বিনিয়োগের আগ্রহের কথা জানিয়ে রাষ্ট্রদূত বলেন, বিনিয়োগ বাড়াতে বাংলাদেশকে আমলাতান্ত্রিক পরিবেশ উন্নত করতে হবে। সরকার পরিবর্তনের সাথে সাথে বিনিয়োগ ও বাণিজ্য ক্ষেত্রের সিদ্ধান্ত পরিবর্তন না করারও আহ্বান জানান তিনি।

chardike-ad

চট্টগ্রামের কর্ণফুলি নদীর তীরে প্রায় আড়াই হাজার একর জমিতে গড়ে ওঠা কোরিয়ার ইপিজেডে বর্তমানে কাজ করছেন প্রায় ৩০ হাজার কর্মী। কেইপিজেড নামে পরিচিত এই শিল্পাঞ্চলে ৪৮ প্রতিষ্ঠানের হয়ে বিশ্বের নামিদামি ব্র্যান্ডের পণ্য তৈরি করছেন বাংলাদেশের দক্ষ কর্মীরা।

প্রায় ৩০ লাখ গাছের সবুজ এই শিল্পাঞ্চলে তৈরি পোশাক আর পাদুকার সাথে ১০০ একর জমিতে গড়ে উঠছে আইটি পার্ক। যেখানে কর্মসংস্থান হবে আরও ২০ হাজার মানুষের। বাংলাদেশের তৈরি পোশাক খাতের পুরোধা এই শিল্পাঞ্চল ঘুরে দেখার পর কোরিয়ার রাষ্ট্রদূত বার্তা দেন, আরও বড় বিনিয়োগের। বিনিয়োগ বাড়াতে আমলাতান্ত্রিক জটিলতা দূর করার তাগিদও দেন রাষ্ট্রদূত।

সাউথ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক জানান, আইটি পার্কসহ শিল্পাঞ্চলটি পুরোপুরি চালু হলে অন্তত ৭০ হাজার মানুষের কর্মসংস্থান হবে।