Search
Close this search box.
Search
Close this search box.

৪৬ রানে অলআউট ভারত জয়ের স্বপ্ন দেখছে।

 

chardike-ad

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ৪৬ রানে অল-আউট হয়ে লজ্জার রেকর্ড গড়েছিল ভারত। দেশের মাটিতে এটাই তাদের সর্বনিম্ন স্কোর। সেই ভারতই দ্বিতীয় ইনিংসে সাড়ে চারশ ছাড়িয়ে গেল। স্বাগতিকরা অল-আউট হয়েছে ৪৬২ রানে। জয়ের জন্য নিউজিল্যন্ডের প্রয়োজন ১০৭ রান।

ব্যাঙ্গালোরে প্রথম ইনিংসে ৪০২ রান করেছিল নিউজিল্যান্ড। তাদের অল-আউট করে গতকালই ভারতীয় টপ অর্ডার বড় স্কোরে ভিত গড়ে দেন। বিরাট কোহলি (৭০) মিস করেন সেঞ্চুরি। তবে আরেক অপরাজিত ব্যাটার সরফরাজ খান আজ শনিবার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন। টিম সাউদির শিকার হওয়ার আগে তিনি খেলেন ১৯৫ বলে ১৮ চার ৩ ছক্কায় ১৫০ রানের ঝলমলে ইনিংস।

তবে দুর্ভাগ্য রিশাভ পান্তের। কিউই বোলারদের শাসন করে প্রায় সেঞ্চুরি করেই ফেলেছিলেন। কিন্তু উইলিয়াম ও’রোর্কর বলে তিনি বোল্ড হয়ে যান। থেমে যায় তার ১০৫ বলে ৯ চার ৫ ছক্কায় ৯৯ রানের ইনিংস। পরের দিকের ব্যাটাররা কেউ বিশের ঘরেও যেতে পারেনি। আজ শেষ সেশনের শেষদিকে ভারত অল-আউট হয়েছে ৪৬২ রানে।

ভারতের দ্বিতীয় ইনিংসে ৩টি করে উইকেট নিয়েছেন ম্যাট হেনরি এবং উইলিয়াম ও’রোর্ক। দুটি নিয়েছেন এজাজ প্যাটেল। ব্যাঙ্গালোর ভারত এখন জয়ের স্বপ্ন দেখতেই পারে। ম্যাচের আর একদিন বাকি। কাল পঞ্চম দিনের উইকেটে ভারতের দুর্দান্ত বোলিং লাইন-আপের সামনে ১০৭ রান করা কিউইদের জন্য সহজ হবে না।